| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘বিএসপি’ নাম নিয়ে আপত্তি আরো ২ নিবন্ধনপ্রত্যাশী বিএসপির


‘বিএসপি’ নাম নিয়ে আপত্তি আরো ২ নিবন্ধনপ্রত্যাশী বিএসপির


রহমত নিউজ ডেস্ক     20 July, 2023     08:03 AM    


বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) নামে একটি দলকে নিবন্ধন দেয়ার বিষয়ে নির্বাচন কমিশনের প্রাথমিক সিদ্ধান্তের বিষয়ে আপত্তি জানিয়েছে নিবন্ধন পেতে আবেদন করে প্রত্যাখ্যাত বাংলাদেশ শ্রমজীবী পার্টি (বিএসপি)। আবার ইসির নিবন্ধন না দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বাংলাদেশ সনাতন পার্টি লিখিত আবেদন করেছে। নিবন্ধনপ্রত্যাশী এ দলের সংক্ষিপ্ত নামও বিএসপি।

জাতীয় নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশন বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এবং জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) নামে দুটি দলকে নিবন্ধন দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে। এ দুই দলের বিষয়ে কারো আপত্তি না থাকলে শিগগিরই নিবন্ধন দেবে। সম্প্রতি কারো আপত্তি আছে কিনা, তা জানাতে বিজ্ঞপ্তি দেয় নির্বাচন কমিশন। ওই বিজ্ঞপ্তির পরই শ্রমজীবী পার্টি এবং সনাতন পার্টি ইসিকে চিঠি দিয়েছে।

অখ্যাত দুই দলকে নিবন্ধন দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে নির্বাচন কমিশন সমালোচনা মুখে রয়েছে।

গত মঙ্গলবার ইসিতে দেয়া চিঠিতে বাংলাদেশ শ্রমজীবী পার্টির প্রতিষ্ঠাকালীন সভাপতি আব্দুল কাদের জিলানী দাবি করেন, ২০১৭ সালের ৬ জুলাই প্রতিষ্ঠালগ্ন থেকে তাঁর দলের সংক্ষিপ্ত নাম বিএসপি। এ নামে তাদের অগ্রাধিকার আছে। কারণ, সাত বছর ধরে তারাই নামটি পরিচিত করেছেন।

বুধবার নির্বাচন কমিশনের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানিয়ে চিঠি দিয়েছেন বাংলাদেশ সনাতন পার্টির (বিএসপি) সভাপতি সুশান্ত চন্দ্র বর্মণ। এদিকে নিবন্ধনের দৌড়ে অনেকখানি এগিয়ে যাওয়া বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) বিরুদ্ধে দলটির চেয়ারম্যানের ভাই সৈয়দ সহিদউদ্দিন আহমেদ মাইজভান্ডারী আপত্তি জানাবেন বলে জানা গেছে। বৃহস্পতিবার তিনি লিখিত অভিযোগ জমা দিতে পারেন।